• শুক্রবার, ১০ মে ২০২৪, ০৭:৩৫ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ The Ultimate Guide To Dating Laotian Women Who Are Jordanian Mail Order Brides? ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা

বমি করে ছিনতাই চক্রের ‘গুরু’ স্বপন গ্রেপ্তার

বিশেষ প্রতিনিধি ছিনতাইয়ের অভিযোগে মো. স্বপন প্রকাশ ওরফে চোরা স্বপন (৫২) নামে একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। সোমবার রাতে রাজধানীর তেজগাঁও থানার ফার্মগেট খামারবাড়ি কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের সামনে থেকে তাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি ছুরি এবং ছিনতাই করা টাকা উদ্ধার করা হয়। আজ বুধবার সকালে তেজগাঁও থানার ওসি মোহাম্মদ মহসীন এ তথ্য জানান।

গ্রেপ্তার স্বপন প্রকাশ বাসে যাত্রীর গায়ে বমি করে ছিনতাই চক্রের ‘গুরু স্বপন’ নামে পরিচিত। তার বাড়ি বরিশালের কাজিরহাট উপজেলার সন্তোষপুর গ্রামে।  

পুলিশ জানায়, স্বপনের বিরুদ্ধে অস্ত্র ও ছিনতাইয়ের অভিযোগে ১০টি মামলা রয়েছে। তিনি এক সময় চুরি করতেন। চুরির অভিযোগে বেশ কয়েকবার আটকও হন। এ কারণে গ্রামে সবাই চোরা স্বপন নামেই চিনে তাকে। পরে গ্রাম ছেড়ে ঢাকায় এসে তিনি ছিনতাই শুরু করেন। প্রথমে অন্য দলের সঙ্গে থাকলেও পরে নিজেই দল গড়ে তোলেন। তিনি নিজেই ‘বমি পার্টি’ গড়ে তোলেন। তার দলের সদস্যরা বিভিন্ন বাসে উঠে। বাসে প্রথমে কৃত্রিম জটলা তৈরি করে, এরপর কেউ একজন বমি করে। বমি করার পর বাসের মধ্যে এক ধরণের হৈ-হুল্লোড় শুরু হয়। সে সুযোগে এই গ্রুপের সদস্যরা যাত্রীর মোবাইল, মানিব্যাগ ছিনিয়ে পালিয়ে যায়। তবে তারা যে বমি করে সেটাও ‘কৃত্রিম’। চকলেট এবং পানির বিশেষ মিশ্রণে ‘কৃত্রিম বমি’ করা হয়। ‘কৃত্রিম বমি’ সবাই করতে পারে না। এই বমি করার প্রশিক্ষণ দেন স্বপন। মঙ্গলবার ফার্মগেটে স্বপন তার দুই সদস্যকে নিয়ে একটি বাসে উঠেন। তারা সেখানে বমি করে ছিনতাইয়ের চেষ্টা করলে যাত্রীরা দেখে ফেলেন। এ সময় দুজন পালালেও স্বপনকে আটক করা হয়। পরে পুলিশ আটক স্বপনের কাছ থেকে একটি ছুরি ও ৮০ হাজার টাকা উদ্ধার করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.